সমুদ্রপথে ইয়াবা পাচারের গডফাদার ফরিদ আটক

মহেশখালী প্রতিনিধি ◑

মহেশখালী থানা পুলিশের অভিযানে কুতুবজোমে বহুল আলোচিত মানবপাচারকারী ও সমুদ্রপথে ইয়াবা পাচারী ব্যবসায়ী কুতুবজোমের ফরিদ আলমকে পুলিশ আটক করেছে।তিনি স্থানীয় নয়াপাড়ার ওমর কাজীর পুত্র।

মঙ্গলবার (১৭ মার্চ) গভীর রাতে পুলিশের হাতে আটক হওয়া কুতুবজোম নয়াপাড়ার ফরিদ এর বিরুদ্ধে মানবপাচার, ডাকাতি, অস্ত্র ও মাদক সংক্রান্ত বেশ কয়েকটি মামলা রয়েছে বলে জানা যায়।

ইতোপূর্বে ডাকাতি করা বোট ও অস্ত্রসহ কুতুবদিয়া থানায় গ্রেপ্তার হলে অপর একটি মামলায় ১০বছরের সাজা হয়েছে বলে জানা যায়।

তাছাড়া মানবপাচারকারীদের ধরপাকড়ের সময় সে সৌদি আরব পালিয়ে গিয়েছিলো। সম্প্রতি সময়ে দেশে ফিরে আবারো মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়ে।

কুতুবজোম সমুদ্র পয়েন্ট দিয়ে টেকনাফ থেকে বেশ কয়েকবার ইয়াবার চালান মহেশখালীতে খালাস করেন তিনি। তার রয়েছে একটি শক্তিশালী সিন্টিকেট।

সাগরের ওই পারে সেই সিন্টিকেট নিয়ন্ত্রণ করে তার ভাই সৈয়দ আলম তার বিরুদ্ধে মানবপাচার ও ইয়াবা সংক্রান্ত মামলা রয়েছে থানায়।

সৈয়দ আলম কক্সবাজার শহরের লিংক রোড এলাকায় আত্মগোপনে রয়েছে বলেও জানা যায় ।

মহেশখালী থানার তদন্ত ওসি বাবুল আজাদ বলেন, ফরিদকে আটক করা হয়েছে তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ রয়েছে। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি।

এদিকে স্থানীয়রা জানান, সমুদ্র পথে ইয়াবা চালান মহেশখালীর কুতুবজোম পয়েন্ট দিয়ে এনে দেশের বিভিন্ন স্থানে পাচার করে তারা। এই মরণ নেশা ইয়াবার কারনে যুব সমাজ দিন দিন অবনতি হয়ে পড়ছে। আমরা এই অপরাধির শাস্তি চাই।